আমি সাইফুল উমর | এটা আমার সম্পূর্ণ ব্যক্তিগত ব্লগ || বিজ্ঞান, রাজনীতি, ধর্ম, দর্শন সম্পর্কে ||

test

Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, March 20, 2017

এ কেমন প্রেম? সে কি আসলেই কোন প্রেম? নাকি.. . .

টেকনিক্যাল মোড় থেকে রিকশা নিলাম । ড্রাইভার একদম সুদর্শন, তরতাজা এক তরুণ । ঝাউতলা রেলগেট যাবো, তারপর অলংকার হয়ে সোজা নোয়াখালী ।
রিকশায় উঠে মাকে ফোন দিলাম "মা আমি আসছি" ।
রিকসাওয়ালা ছেলেটি আমাকে প্রশ্ন করলো "আপনার বাড়ি কি নোয়াখালী?"
আমি : হাঁ, কেমনে বুঝলেন?
- ওই যে ফোনে কথা বললেন কথা শুনেই বুঝলাম । আমার বাড়িও নোয়াখালী ।
- কোথায়? 
- কোম্পানীগন্জ ।
- কোম্পানীগন্জের কোথায়?
- চৌধুরীহাটের পাশে ।
- আমার বাড়িও তো চৌধুরীহাটের পাশে !
- তাই !! ভাই আমার বাড়ি কেঞ্জাতলি ।
- আমার বাড়ি বটতলা । তো আপনার মা বাবা কি গ্রামে?
এবার ছেলেটি লম্বা একটা দীর্ঘশ্বাস ছাড়লো..
- নাহ মা বাবা ভাই বোন সবাই ঢাকা থাকে । বাবা সরকারী কর্মকর্তা । ভাইয়েরা পড়ালেখা করে ভার্সিটিতে ।
- তাহলে আপনি রিকশা কেন চালান?
- ফ্যামিলির সাথে সম্পর্ক নাই ।
- কেনো?
- প্রেম করে বিয়ে করিছিলাম বলে ঘর থেকে বের করে দিছে । আমিও আর ফিরে যায়নি । স্ত্রীকে নিয়ে এখানে থাকি রিকশা চালিয়ে খায় ।
- কি বলেন? সামান্য প্রেমের জন্য মা বাবার সাথে সম্পর্ক বিচ্ছেদ করলেন?
- সামান্য কি, ভাই তারা আমার স্ত্রীকে মেনে নিতে অসুবিধা কি? তারাই তো দুর দুর করে তাড়িয়ে দিছে আমাকে... 
- কদিন আছেন এখানে?
- ১ বছর ।
- আপনার লাভ টা কি হলো? আর আপনার স্ত্রীকেও তো সুখি করতে পারবেন না এই রিকশা চালিয়ে । আপনার ভবিষ্যত্‍ কি?
- করলে অনেক কিছু করতে পারি, সত্‍ পথে আছি বলে আমার ওয়াইফ খুশি । তার আর কোন চাহিদা নাই ।
>> রেলগেট নামলাম । ওর সাথে হ্যান্ডশেক করে আমি বিদায় হলাম । খুশি হয়ে বললো আবার দেখা হবে ভাই ।
>> আমি চিন্তায় পড়ে গেলাম । দিনভর ভাবলাম । এ কেমন প্রেম? এ কেমন বাস্তবতা? যে প্রেমের কারণে মা বাবা কে ছাড়তে হয়, প্রাচূয্য ছেড়ে কষ্টের জগতে নামতে হয়, সে কি আসলেই কোন প্রেম? নাকি.. . .

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot